Share this:

"/>

৮ ডিসেম্বর, ২০১৫

সংবাদ বিজ্ঞপ্তি

‘সংক্রামক ব্যাধি প্রতিকারের চেয়ে প্রতিরোধই বেশি প্রয়োজন’
-উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সার্ভিসেস দপ্তর এবং ইউনি হেলথ ভ্যাক্সিনেশন সেন্টার-এর যৌথ উদ্যোগে ঘাতক ব্যাধি হেপাটাইটিস-বি ভাইরাস ও জরায়ু-মুখ ক্যান্সার রোগের উপর গণ-সচেতনতামূলক টিকাদান কর্মসূচী ৭ ও ৮ ডিসেম্বর দুই দিনব্যাপি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে অনুষ্ঠিত হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ উক্ত কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচীর শুভ উদ্বোধন করেন। কর্মসূচীতে সংশ্লিষ্ট বিষয়ে বক্তব্য তুলে ধরেন বিষয় বিশেষজ্ঞ জনাব মোঃ রাশিদুল ইসলাম।

উদ্বোধনকালে মাননীয় উপাচার্য বলেন, “সংক্রামক ব্যাধি প্রতিকারের চেয়ে প্রতিরোধই বেশি প্রয়োজন । আর এভাবে সবার জন্য সু-স্বাস্থ্য নিশ্চিত করা গেলে দেশ ও জাতির উন্নয়ন এগিয়ে যাবে। কেননা জাতির স্বাস্থ্যের সঙ্গে জাতির উন্নয়ন প্রত্যক্ষভাবে যুক্ত।” তিনি এ ধরনের গণ-সচেতনতামূলক উদ্দ্যোগ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উক্ত কর্মসূচীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোঃ নোমান উর রশীদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন সকল বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি সংক্রামক ব্যাধি সংক্রান্ত টিকা নেন।

ডাউনলোড করুন (Download)

 


(মোঃ ফয়জুল করিম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর
জাতীয় বিশ্ববিদ্যালয়

]]>

Sending
User Review
0 (0 votes)
Comments Rating 0 (0 reviews)

Leave a Reply

Sending

For security, use of Google's reCAPTCHA service is required which is subject to the Google Privacy Policy and Terms of Use.

I agree to these terms.

error: Content is protected !!